শিরোনাম:
শিরোনাম:
ভবদহ এলাকার অর্ধশতাধিক গ্রাম প্লাবিত শ্রীনগরে ঈদ -ই মিলাদুন্নবী ( সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল নড়াইল লোহাগড়া উপজেলায় ১০২ জনের নামে মামলা অজ্ঞাত ১৫০ যশোরের  ভারী বৃষ্টিতে বিলহরিণার মাঠে কয়েক হাজার বিঘার ধান পানির নিচে  বাংলাদেশ স্থলবন্দরের চেয়ারম্যান জিল্লুর রহমানের বিরুদ্ধে দুর্নীতির বিস্তর অভিযোগ ছোট্ট খোকা মাহিম রৌমারীতে নিখোঁজের ২৭ ঘন্টা পর মরদেহ উদ্ধার কেশবপুরে উপড়ে পড়েছে মধু কবির স্মৃতি বিজড়িত “কাঠ বাদাম” গাছটি রৌমারীতে গোসলে নেমে এক ভাই বেঁচে ফিরলেও অপরজন নিখোঁজ পাঁচ চিকিৎসকে চলে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সতীঘাটায় ভারী বৃষ্টিতে ঘরবাড়ি প্লাবিত আতংকে ভুক্তভোগী পরিবার  মাদ্রাসা নিয়ে কথা বলাই চরম অনিরাপত্তাই আনিস ও তার পরিবার সাংবাদিক সুমনের নামে মিথ্যা মামলা দেওয়ায় প্রতিবাদ সভা রৌমারীতে গণঅধিকার পরিষদের আনন্দ মিছিল Harmony rally held in Khagrachari BNP will work with people of all religions in hilly areas Wadud Bhuiyan কেন্দ্রীয় কমিটির ক্রীড়া সম্পাদক শওকত আলী দিদারের খুনিদের গ্রেফতারের দাবিতে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল কচুয়ায় বিএনপির যৌথ সমাবেশ অনুষ্ঠিত মাহমুদুর রহমান সোহেল কর্তৃক জোরপূর্বক শরীকের জমিতে বিল্ডিং স্থাপনা মন্ডুমালায় অনুষ্ঠিত হল জামায়াতের কর্মী সম্মেলন এতিম বাপ্পি হত্যার ৪০ দিন পর মিলাদ বিচার চাইলেন এলাকাবাসী গোদাগাড়ীতে ওলামা মশায়েখ ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা সতীঘাটা কামালপুর বিএনপির উদ্দোগে যৌথ কর্মীসভা অনুষ্ঠিত  নড়াইলে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগে বিক্ষোভ নিয়োগ বাণিজ্যের দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষককে অবরুদ্ধ দফায় দফায় বৈঠক  খুলনায় মামুনুল হক শেখ হাসিনার ৫০ বছরের রাজনীতি প্রতিশোধের রাজনীতি হরিহরনগর ইউনিয়ন বিএনপির উদ্যোগে সম্প্রীতি সমাবেশ ও শহীদের স্মরণে দোয়া মাহফিলে হাইকোর্টের নির্দেশে পূণরায় নিজ কর্মস্থলে যোগদান রামনগর বিএনপির উদ্দোগে যৌর্থ কর্মী সভা অনুষ্ঠিত  ভবদহের জলাবদ্ধতায় আক্রান্ত মানুষের চাপা কান্না কুরআনের আইন

অনলাইন জগতে একটি উল্লেখযোগ্য সংগঠনের নাম শিল্পাঙ্গন

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৩৫ বার পড়া হয়েছে
সময় মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫১ পূর্বাহ্ন

মোঃ নুর ইসলাম মোল্লা:

শিল্পাঙ্গনের সম্মানিত প্রতিষ্ঠাতা সভাপতি
কাজী মোছাম্মৎ শামীমা আক্তার রুবী। তিনি পেশায় একজন দক্ষ অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষক।
তিনি একাধারে একাধিক বিষয়ে রেখে গেছেন তার অবদান,এই আলোকিত ও গুণী-চিত্রশিল্পী কবি, ছড়াকার,উপন্যাসিক,অভিনেত্রী দক্ষ ও বিচক্ষণ সংগঠক। এমন একাধিক গুনে গুনান্বিত আলোকিত নারী আমাদের পরিবার সমাজ দেশ ও জাতীর গর্ব।

একই সাথে আরও একজন আলোকিত ও ভূমি নারীর নাম না বললেই নয়। তিনি হলেন শিল্পাঙ্গনের সম্মানিত সভাপতি কাজী মোছাম্মৎ রেহানা আক্তার রুনা।একজন সুদক্ষ আদর্শবান শিক্ষক। শিল্প সাহিত্য সংস্কৃতি জগতে তিনিও রেখে চলেছেন তার অবদান।তিনি একজন কণ্ঠশিল্পী ও একজন দক্ষ সংগঠক। এই দুই গুণীজন কে পেয়ে আমরা বিশেষভাবে আনন্দিত ও গর্বিত।

অনায়াসে বলতে পারি বাঙালি জাতির গর্ব ও খাঁটি সোনা। এই গুণীজনদের পেয়ে মনে লেগেছে আজ আনন্দের দোলা।

আসছে আসছে ১৯ মে শিল্পাঙ্গনের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও আন্তর্জাতিক গুণীজন সংবর্ধনা( ২০২৩)।সময়- বিকাল ৩.০০ টা থেকে রাত ৮.টা।স্থান- থিয়েটার ইনস্টিটিউট, চট্টগ্রাম।
এই দুজন গণীজনের পক্ষ থেকে সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা।
উক্ত মিলন মেলায় আমন্ত্রিত সকল অতিথিদের সরব উপস্থিতি ও সার্বিক সহযোগিতা একান্ত কাম্য।

প্রতিভা ও সৃজনশীলতা আছে বলেই আজও মানুষের মন কোমল হৃদয় সঠিক বাস্তবতা বুঝতে পারে। আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ।সুকুমার বৃত্তি আগামী প্রজন্মকে দিতে পারে আলোকিত জীবন। নবীনদের দিতে পারে জীবনের সঠিক সন্ধান। শিল্পাঙ্গন সেই লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে চলেছে।

প্রতিভা আল্লাহ সুবহানাতায়ালার অশেষ রহমত।সেই প্রতিভার সাথে যদি যুক্ত হয় অধ্যবসায় তাহলে আগামী প্রজন্ম পাবে সুন্দর সুস্থ জীবন। সকলের সম্মিলিতভাবে নিজেদের সৃজনশীল কাজগুলোর অবদান রেখে যাই আগামী প্রজন্মের জন্য।

ঐশ্বরিক কিছু ক্ষমতা বলে তাইতো শিল্পীর সুরেলা কন্ঠে গান চিত্রকলায় শিল্পীর তুলিতে ছবি,কবির কবিতায় আবৃত্তিতে সত্য ও বাস্তবতা ফুটে ওঠে।
জীবনের ঘাত প্রতিঘাতে কষাঘাতের মধ্যে জীবনের হারিয়ে যাওয়া সব দিশা ফিরে আসুক সৃজনশীলতা,মননশীলতা ও প্রতিভার মাধ্যমে।
দেশ ও জাতির কাছে বাংলার পরিচিতি হোক ব্যাপক ও বিস্তৃত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!