শার্শায় বজ্রপাতে কৃষকের মৃত্যু

লেখক:
প্রকাশ: 1 year ago

সোহেল রানাঃ

যশোরের শার্শায় প্রাকৃতিক দূর্যোগ বজ্রপাতে মাঠে ধান তোলারত অবস্থায় আজিজুল ইসলাম (৩৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলার পাড়ের কায়বা গ্রামের মাঠে এ মৃত্যুর ঘটনা ঘটে। নিহত আজিজুল একই গ্রামের মৃত কামাল সরদারের ছেলে।

ইউপি সদস্য রফিকুল ইসলাম সহ স্থানীয়রা জানান, বৃষ্টিতে মাঠের ধান নষ্ট রোধে বিকালে আজিজুল ও তার ভাইসহ কয়েকজন কৃষক স্থানীয় ঠ্যাংগামারি বিল মাঠে নিজেদের জমির ধান গোছাতে যান। তারা মাঠে ধান গোছানো অবস্থায় ৫ টার দিকে হঠাৎ বজ্রপাত শুরু হয়।

কাজরত অবস্থায় বজ্রপাতে আজিজুল অজ্ঞান হয়ে মাটিতে পড়ে যান। পাশে থাকা তার ভাইয়ের আত্ম চিৎকারে স্থানীয়রা এগিয়ে এসে দ্রুত তাকে উদ্ধার করে বাগআঁচড়া বাজারের জোহরা মেডিকেল সেন্টারে নিয়ে যান।সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা নিরীক্ষা শেষে আজিজুল ইসলামকে মৃত ঘোষণা করেন।

জোহরা ক্লিনিকের মালিক ডাক্তার হাবিবুর রহমান জানান, তার ক্লিনিকে আজিজুল নামে বজ্রপাতের শিকার একজনকে আনা হয়েছিল। ক্লিনিকে আনার আগেই তার মৃত্যু হয়। এদিকে কৃষক আজিজুলের এমন মর্মান্তিক মৃত্যুতে তার পরিবার সহ গোটা এলাকায় শোকের ছায়া নেমে আসে। এ সময় পরিবার ও স্বজনদের আহাজারিতে এলাকার বাতাস ভারি হয়ে উঠে।

error: Content is protected !!