যশোরে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন

লেখক:
প্রকাশ: 1 year ago

ডেক্স রিপোর্টারঃ

যশোরে মাদক মামলায় এক নারীর যাবজ্জীবন ও আরেক নারীকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আসামিদের মধ্যে যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত রিনা খাতুন যশোর শহরের শংকরপুর এলাকার মৃত হাজের আলীর স্ত্রী ও তিন বছরের সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত সালেহা খাতুন একই এলাকার সামছু মৃধার স্ত্রী।

রোববার (৩০ এপ্রিল) অতিরিক্ত জেলা ও দায়রা জজ শিমুল কুমার বিশ্বাস এ রায় দেন। বিষয়টি নিউজ বিডি জার্নালিস্ট কে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পিপি শ্যামল কুমার দেবনাথ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০০৯ সালের ২৮ মার্চ গোপন সংবাদের ভিত্তিতে ঝিকরগাছা উপজেলার গোডাউন কলোনিতে মাদকবিরোধী অভিযান চালান যশোরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বেনাপোল সার্কেলের কর্মকর্তারা। এসময় রিনা খাতুনকে ৩৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক সলিমুল্লাহ ঝিকরগাছা থানায় মামলা করেন।

একই বছরের ২৮ এপ্রিল সলিমুল্লাহ নিজেই তদন্ত করে রিনা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন। সর্বশেষ রোববার এ মামলার রায় ঘোষণা করেন আদালত। সাক্ষ্যগ্রহণ শেষে আসামি রিনা খাতুনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও দুই হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাকে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দেওয়া হয়েছে।

অপরদিকে, একই বছরের ২৪ মে দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে যশোর রেলস্টেশন এলাকায় মাদকবিরোধী অভিযান চালায় র‌্যাব ক্যাম্প যশোরের একটি দল। এসময় ২০ বোতল ফেনসিডিলসহ সালেহা খাতুনকে আটক করা হয়। এ ঘটনায় র‌্যাবের ডিএডি আব্দুল হামিদ কোতোয়ালি থানায় মামলা করেন। থানার উপ-পরিদর্শক (এসআই) খন্দকার শামীম উদ্দিন এ মামলায় তদন্ত শেষে সালেহাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্য শেষে রোববার আসামি সালেহাকে দোষী সাব্যস্ত করে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করেন আদালত। রায়ের সময় দণ্ডপ্রাপ্ত দুই নারী পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আদেশ দেওয়া হয়েছে।

error: Content is protected !!