যশোরের শার্শায় পানিতে ডুবে এক শিশুর মৃত্যু

লেখক:
প্রকাশ: 1 year ago

ইমরান হোসেন বাগআঁচড়া প্রতিনিধিঃ
যশোরের শার্শায় পুকুরের পানিতে ডুবে আরিয়ান কবির নামে দেড় বছর বয়সের এক শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে উপজেলার লক্ষণপুর গ্রামে। শিশুটি ওই গ্রামের এবং ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া ডিগ্রি কলেজের ল্যাব সহকারি কেমিস্ট্রি পদে কর্মরত ইয়াসিন কবিরের ছোট ছেলে।
শিশুটির পিতা ইয়াসিন কবির জানান, শুক্রবার দুপুরে তার শিশু দু’ছেলে এবং ভাগ্নেকে বাড়ির পাশে পুকুরে নিজ হাতে গোসল করান। পরে শিশুদের বাড়িতে এনে তাদের জামা কাপড় পরিধান করিয়ে কেক-পানি খাওয়ানোর পর বাড়িতে রেখে তিনি জুম্মার নামাজ আদায় করার জন্য গ্রামের মসজিদে যান। নামাজ পড়া শেষে তিনি বাড়িতে ফিরে তার স্ত্রীর নিকট ছেলের খোঁজ করেন। তখন তার স্ত্রী বলেন যে ঘরে খেলা করছে। পরে তিনি নিজ ঘরসহ বাড়ির আশেপাশে অনেক খোঁজাখুঁজির পর এক পর্যায়ে বাড়ির পাশে পুকুরের পানিতে শিশুটিকে ভেসে থাকতে দেখেন। সেখান থেকে দ্রুত উদ্ধার করে নাভারণ বুরুজবাগান স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগের ডাক্তার শিশুটিকে মৃত ঘোষনা করা হয়।
শিশুটির এমন করুন মৃত্যুতে মৃতদেহ বাড়িতে নিলে শোকের ছায়া নেমে আসে। পরিবার, আত্মীয়-স্বজন ও প্রতিবেশীদের কান্নাকাটি, আত্মচিৎকারে এক হৃিদয় বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। এ সময় এলাকার বাতাস ভারি হয়ে উঠে। শিশুটি কুঁড়ি থেকে ফুটতে না ফুটতেই অকালে এমন ঝরে যাওয়া যেন কেউই মানতে পারছেন না। শিশুটিকে জড়িয়ে ধরে তার মা বারবার কান্নাকাটি করে মূর্ছা যাচ্ছিলেন। পরে বেদনাবিধুর পরিবেশে বিকালে জানাযা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে শিশুটির মরদেহ দাফন কার্য সম্পন্ন করা হয়।
error: Content is protected !!