রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম:
শিরোনাম:
মছদ্দর আলী প্রকৃত মুক্তিযোদ্ধা হলে ও নেই কোন তালিকায় নাম বগুড়ায় গুলিবিদ্ধ সোকেন মানবতার জীবন যাপন করছে দেখার কেউ নেই ভাঙা পা নিয়েই অটো ভ্যান চালাচ্ছেন রাশেদ শার্শায় নিখোঁজ স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার ইসলামপুরে শিবিরের সুধী ও জননশক্তি সমাবেশ অনুষ্ঠিত  একটি গাভীর তিনটি বাছুরের জন্ম কুরআনের আইন ছাড়া মানুষের শান্তি হবে না রৌমারীতে ওলামা-মাশায়েখ সমাবেশ অনুষ্ঠিত হবিগঞ্জের আধিপত্যকে কেন্দ্র করে দুইপক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত রাজগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত ডুমুরিয়ায় আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ঘর নির্মাণের অভিযোগ যশোরে কুয়াদায় মহাসড়কে সড়ক দুর্ঘটনায় ভ্যান চালক নিহত হবিগঞ্জে হত্যা ও নাশকতার মামলায় ২জন পলাতক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব-৯ বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫৩ তম মৃত্যুবার্ষিকী পালিত যশোরের রেজিস্ট্রি অফিস ও ভূমি অফিসের দুর্নীতির প্রতিবাদে বিক্ষোভ ঝিকরগাছায় ছাত্র-ছাত্রীদের মাঝে গাছের চারা বিতরণ ও গুনিজন সংবর্ধনা ফুলবাড়ীতে শহীদি মার্চ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত  রামনগর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে ১১ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি  বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৫৩তম মৃত্যু বার্ষিকী আজ ঢাকা প্রেস ক্লাবের পক্ষ থেকে রামগজ্ঞের বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ বিতরণ পাটগ্রামে হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন রৌমারীতে সীমান্তে বিজিবি-বিএসএফের অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক যশোরের পাটের আঁশ ছাড়াতে ব্যস্ত সময় পার করছে চাষিরা নড়াইলে কালিয়া উপজেলায় দুই পক্ষের সংঘর্ষে আহত ১২  সেনাবাহিনী ও বিদ্যানন্দের উদ্যোগে “এক টাকায় বাজার” নড়াইলে সড়কও জনপদ বিভাগের আওতায় অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু যশোরে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষ রোপণ দেশের মানুষ স্বৈরাচারের হাত থেকে মুক্ত হয়েছে- এড. শহীদ মোহম্মদ ইকবাল হোসেন আজ সাতসকালে ছত্তিশগড়ে গভীর জঙ্গলে সি আর পি এফের গুলিতে খতম ৯ মাওবাদী দেশের আইনশৃঙ্খলার রক্ষায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় কর্তৃক সতর্কীকরণ বিজ্ঞপ্তি জারি

নিত্যপণ্যের দাম আকাশ ছোঁয়া

উপজেলা / জেলা-প্রতিনিধি / ৫০ বার পড়া হয়েছে
সময় রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

ডেক্স রিপোর্টার:

নিত্যপণ্যের অস্থির মূল্যে সাধারণ মানুষ অসহায় হয়ে পড়েছে। প্রতিনিয়ত অগ্নিমূল্যের মুখোমুখি হয়ে কেনাকাটায় ভোক্তাদের সব হিসেব-নিকেষ পাল্টে যাচ্ছে। বাজারে আবারও বেড়েছে পেঁয়াজ,আদা ও সবজির দাম। এদিকে সরকারের নির্ধারণ করা চিনির বিক্রয় মূল্যও ব্যবসায়ীরা মানছে না। রবিবার (২২শে মে) যশোরের রেলবাজার ঘুরে এমন চিত্র দেখা যায়।

নতুন ভাতি পেঁয়াজ ওঠার পরও বাজারে ঘাটতির অজুহাতে অসাধু ব্যবসায়ীরা প্রতিনিয়ত দাম বাড়িয়ে চলেছেন। এ সপ্তাহেও কেজিতে আরও ৫টাকা বাড়িয়ে খুচরা দোকানিরা ৭০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছেন। আদার অবস্থাও একই রকম। গত সপ্তাহে দেশি আদা কেজি প্রতি ৩০০ থেকে ৩২০ টাকায় বিক্রি হচ্ছিল, রবিবার ৩৫০ টাকা দরে বিক্রি হতে দেখা যায়। আলুর দাম বেড়ে ৩৫ টাকায় ওঠার পর আর কমেনি।

সবজির দামও আকাশছোঁয়া। রবিবার রেলবাজারে গাজর প্রতি কেজি ১২০ থেকে ১৩০ টাকা, সজনেডাটা ১২০ টাকা, কাঁচা মরিচ ১২০ টাকা, কাকরোল ১০০ টাকা, উচ্ছে ৮০ থেকে ১০০ টাকা, করলা ৮০ টাকা, বেগুন,শসা,বরবটি,ঝিঙে, বেগুন প্রতি কেজি ৬০ টাকায় বিক্রি হয়েছে।

বাজারে নতুন বোরো ধানের চাল উঠেছে। এরপরও চালের দাম কমেনি। রবিবার রেলবাজারে স্বর্ণা চাল প্রতি কেজি মানভেদে ৪৬ থেকে ৪৮ টাকা, বিআর-৪৯ ধানের চাল ৫০ থেকে ৫২ টাকা, বিআর-২৮ ধানের চাল ৫০ থেকে ৫৪ টাকা, মিনিকেট ৫৬ থেকে ৬২ টাকা, বাংলামতি ৬২ থেকে ৬৬ টাকা ও কাজললতা ৫৪ থেকে ৫৬ টাকা দরে বিক্রি হতে দেখা গেছে।

রেলবাজারে খামারের মুরগির ডিম প্রতি পিস বিক্রি হচ্ছে ১২ টাকা। ব্রয়লার মুরগি প্রতি কেজি ২২০, সোনালি মুরগি ৩৩০ টাকা, লেয়ার মুরগি ৩৭০ আর দেশি মুরগি বিক্রি হচ্ছে ৬৫০ টাকায়। রেলবাজার রোজার শেষে দাম বাড়ার পর গরুর মাংসের দাম আর কমেনি। রনিবার প্রতি কেজি গরুর মাংস বিক্রি হয়েছে ৭৫০ টাকায়। আর খাসির মাংস বিক্রি হয়েছে ১০৫০ টাকা।

বাজার করতে আসা বেসরকারি চাকরিজীবী সেলিম হোসেন এ প্রতিবেদককে বলেন, ‘বাড়ি থেকে বাজেট করে বাজারে এসে বাস্তবতায় কেনাকাটায় পরিবর্তন করতে হচ্ছে। প্রতিটা পণ্যই ধরাছোঁয়ার বাইরে। পরিমাণে কমিয়েও এখন বাজার করা সম্ভব হচ্ছে না। ব্যবসায়ীরা সরকারের নির্ধারণ করা চিনির দামও মানছেন না। আমরা সাধারণ মানুষ এসব ব্যবসায়ীদের কাছে জিম্মি। সরকারের তদারকি সংস্থাগুলো মোটেই তৎপর না।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একাধিক নিউজ
এক ক্লিকে বিভাগের খবর
error: Content is protected !!