নড়াইলে আবারও সাংবাদিক হত্যার হুমকিতে-থানায় জিডি

লেখক: Champa Biswas
প্রকাশ: 1 year ago

নড়াইল প্রতিনিধি:

নড়াইলে দৈনিক যশোর পত্রিকার স্টাফ রিপোর্টার সাংবাদিক মিশকাতুজ্জামান মিশকাত কে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে সন্ত্রাসী সবুর ভুঁইয়ার বিরুদ্ধে।

৬ই মে (মঙ্গলবার) রাতে সদর উপজেলার মাইজপাড়া স্ট্যান্ড সংলগ্নে এ ঘটনা ঘটে। এ ঘটনায় সাংবাদিক মিশকাতুজ্জামান মিশকাত গত কাল রাত ১০ টায় নড়াইল সদর থানায় হাজির হয়ে একটি সাধরণ ডায়েরি (জিডি) দায়ের করেন, যার নম্বর (২৯২)। সন্ত্রাসী সবুর ভুঁইয়া মাইজপাড়া ইউনিয়নের বোড়ামারা এলাকার মৃত জোরাল ভূঁইয়ার ছেলে।

জিডি থেকে জানা যায়, টাকা পয়সার দেনা পাওনার জের ধরে ৬ই জুন মঙ্গলবার রাত্র ১০-২০মি: সময় মাইজপাড়া বাস স্ট্যান্ড সংলগ্ন আজাদের মুদির দোকানে সংবাদ সংগ্রহের কাজে সাংবাদিক মিশকাতকে বসা দেখে হুমকি দাতা সবুর অকথ্য ভাষায় গালিগালাজ করে। আরো বলে যে, তুই আমার নামে কোর্টে মামলা করেছিস, এই মামলা তুলে নিবি। তা না হলে তোকে এবং তোর পরিবারকে খুন করবো, এই বলে বিভিন্ন হুমকি ধামকি প্রদান করে সবুর।

এদিকে, সাংবাদিক মিশকাতুজ্জামান মিশকাত কে প্রাকাশ্যে হত্যার হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন নড়াইলের সাংবাদিক মহল। এবিসয়ে সাংবাদিক মিশকাতুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, সবুর ভুঁইয়ার কাছে ২৫ লক্ষ টাকা পাবো । তিনি সেই টাকা না দিয়ে দীর্ঘদিন ধরে ঘুরাচ্ছিলেন ।

টাকা না দেওয়ার কারণে তার নামে একটি চেক ডিসঅনার মামলা করি আমি। তার জের ধরে আমাকে গত কাল মাইজপাড়া বাস স্ট্যান্ডের আজাদের মুদির দোকানে পেয়ে অকথ্য ভাষায় গালি-গালাজ করে। আরো বলে যে তুই আমার নামে কোর্টে মামলা করেছিস, এই মামলা তুলে নিবি। মামলা তুলে না নিলে তোকে এবং তোর পরিবারকে খুন করবো, এই বলে বিভিন্ন হুমকি ধামকি প্রদান করে চলে যায় ।

তারই পরিপেক্ষিতে সাংবাদিক মিশকাতুজ্জামান তার ও তার পরিবারের জীবনের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে নড়াইল সদর থানায় হাজির হয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন সবুর ভূইয়ার বিরুদ্ধে। এর আগে গত ১১ই নভেম্বর রবিবার ২০২২ সালে বিকাল ৪ টায় সবুরের বাড়িতে ব্যবসায়িক পাওনা টাকা চাইতে গেলে আমার উপর সবুর ভূইয়া, ইকবল ভুইয়া ,শাকিল ভুইয়া মোসা: রওসান আরা ,টিককা ভুইয়া ,শরিফুল ইসলাম সাপল, দাও, বটি ,লাঠি নিয়ে আমাকে খুন করার উদ্দেশ্যে আমার ওপর চড়াও হয়ে আসে ।

আমি ওখান থেকে পালিয়ে পরে নড়াইলের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজদারী কার্যবিধি আইনের ১০৭ ধারা একটি মামলা দায়ের করি তাদের বিরুদ্ধে । যার মামলা নম্বর : এম-পি ৩৪১/২২।

এ বিষয়ে সবুর ভুঁইয়ার সাথে যোযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যাইনি।সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) ওবায়দুর রহমান জানান, হত্যার হুমকির ঘটনায় থানায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

error: Content is protected !!