কালিহাতী উপজেলা সবুজ পৃথিবীর উদ্যোগে আলোচনা সভা

লেখক:
প্রকাশ: 1 year ago

মোঃ বুলবুল হোসেন:

পহেলা মে সোমবার বিকালে কালিহাতী উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স এ কালিহাতী উপজেলা সবুজ পৃথিবীর উদ্যোগে শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন সবুজ পৃথিবী কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সহিদ মাহমুদ । কালিহাতী উপজেলার সবুজ পৃথিবী সভাপতি মোঃ বুলবুল হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান (সাদ্দাম) ।
সবুজ পৃথিবীর সহ-সভাপতি আশরাফুল ইসলাম ও শেখ নজরুল ইসলাম সবুজ পৃথিবীর দপ্তর সম্পাদক মোঃ মানিক,।যুগ্ম সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম,
মোঃ রাজিব হোসেন ।অর্থ সম্পাদক, মোঃ হুমায়ুন কবির। আরো উপস্থিত ছিলেন কার্যকরী সদস্য=মোঃ আবু বক্কর ,মিজানুর রহমান,মাহমুদুল হাসান, আনন্দ পাল ,মোঃ নাঈম, মোঃ হাবিবুল্লাহ, মোঃ বিল্লাল, মোঃ হাসেম।

সবুজ পৃথিবীর সভাপতি মোঃ বুলবুল হোসেন বলেন প্রযুক্তি এসে যেমন আমাদের জীবন যাপনকে সহজ করেছে। তেমনই ক্ষতিকর প্রভাব ফেলেছে পরিবেশের ওপরে। পরিবেশ রক্ষার দায়িত্ব আমাদের সবার ওপরেই বর্তায়। একটু চেষ্টা করলেই পরিবেশ রক্ষায় উল্লেখযোগ্য অবদান রাখতে পারি আমরা। পরিবেশ রক্ষার্থে আমাদের প্রচুর গাছ লাগাতে হবে। আমরা পরিবেশ কে দেখব আর পরিবেশ আমাদের দেখবে।
কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বলেন পরিবেশ পৃথিবীর সর্বোচ্চ মৌলিক আঙিনা। এই মৌলিক আঙিনার ওপর নির্ভর করেই বেঁচে আছি আমরা, আমাদের চারপাশ। অথচ আমরা বরাবরই এই পরিবেশ নিয়ে উদাসীন। আমাদের খাদ্যতালিকা থেকে শুরু করে। জলবায়ু সবকিছুই ওতপ্রোতভাবে নির্ভর করে এই পরিবেশের ওপর। তাই আমাদের নিজেদের ভবিষ্যতের জন্য সর্বোপরি মানবজাতির জন্য প্রয়োজন পরিবেশ । পরিবেশ কে সুন্দর করে তোলা। কমিটি আরো অন্য সদস্যরা বক্তব্য রাখেন পরিবেশের উপর ।

error: Content is protected !!